ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

গাড়িচাপায় যুক্তরাষ্ট্রে নিহত বেড়ে ৫, আহত ৪০

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে জনাকীর্ণ ক্রিসমাস প্যারেডে গাড়িচাপায় পাঁচজনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছেন আরও ৪০ জনের বেশি মানুষ। যদিও প্রাথমিকভাবে একজন নিহত ও ২০ জন আহত হওয়ার খবর জানিয়েছিল কর্তৃপক্ষ। রবিবার (২১ নভেম্বর) স্থানীয় সময় বিকালে অঙ্গরাজ্যটির উয়াওকেশা শহরে জনাকীর্ণ একটি ক্রিসমাস প্যারেডে ঘটনাটি ঘটে। স্থানীয় পুলিশ প্রধানের বরাতে সোমবার (২২ নভেম্বর) করা প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছেন ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।


উয়াওকেশা শহরের পুলিশ প্রধান ড্যান থম্পসন জানিয়েছেন, ঘটনাস্থলটি উইসকনসিন অঙ্গরাজ্যের আরেক শহর মিলউকি থেকে ২০ মাইল (৩২ কিলোমিটার) পশ্চিমে অবস্থিত। ক্রিসমাস প্যারেডে গাড়িচাপার ঘটনার পর অভিযুক্ত গাড়িটিকে জব্দ করা হয়েছে। উয়াওকেশা শহর আপাতত হুমকিমুক্ত।


অবশ্য স্থানীয় মিডিয়াগুলো বলছে, আপাতত কোনো হুমকি নেই এমন দাবি করা হলেও উয়াওকেশা শহর ও এর আশপাশের এলাকার মানুষকে বাড়িতে বা নিরাপদ স্থানে অবস্থানের পরামর্শই দিচ্ছে প্রশাসন।


উয়াওকেশা শহরের পাশে অবস্থিত ক্যারল ইউনিভার্সিটি টুইট বার্তায় জানিয়েছে, চলমান ঘটনার কারণে বিশ্ববিদ্যালয় ও এর ক্যাম্পাস লকডাউন করা হয়েছে। একই সঙ্গে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট সকলকে যার যার স্থানে নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে।


থম্পসন সাংবাদিকদের জানান, লাল রংয়ের একটি এসইউভি গাড়ি রবিবার বিকালে জনাকীর্ণ ক্রিসমাস প্যারেডে উপরে উঠে যায়। এ ঘটনায় ৪০ জনেরও বেশি মানুষ আহত হন। শহরের পাশ থেকে পরে আমরা গাড়িটিকে আটক করেছি।


তিনি আরও জানান, কর্তৃপক্ষ এ ঘটনায় জড়িত একজনকে শনাক্ত করেছে। যদিও এর বেশি আর কোনো তথ্য তিনি দেননি।


এ দিকে মার্কিন মিডিয়া সিবিএস নিউজের একজন রিপোর্টারের বরাতে রয়টার্স বলছে, ক্রিসমাস প্যারেডে গাড়িচাপার ঘটনায় পাঁচজন প্রাণ হারান। গাড়ি চাপার ঘটনার আহত কয়েকজনকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয় পুলিশ। এমনকি অন্যদেরকে তাদের স্বজন ও বন্ধুরা হাসপাতালে নিয়ে গেছেন।

ads

Our Facebook Page